শুক্রবার, ১ নভেম্বর, ২০১৯

ডায়াবেটিস, হৃদরোগ, ক্যান্সার নিয়ন্ত্রণে নিয়মিত অনুশীলন দরকার: ডাঃ আ ফ ম রুহুল হক



স্বাস্থ্য ডেস্ক: ০২ নভেম্বর ২০১৯: বিশ্ব স্বাস্থ্য সংস্থার আয়োজনে দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক ফোরামের দেশগুলোর সমন্বয়ে দিল্লীতে এসডিজি বিষয়ক সম্মেলনে সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি একাধিক প্রস্তাবনা তুলে ধরেন।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা আয়োজনে দক্ষিণ-পূর্ব এশিয়ার আঞ্চলিক ফোরামের দেশগুলো নিয়ে এসডিজি বিষয়ক সম্মেলন ভারতের রাজধানী দিল্লীতে অনুষ্ঠিত হয়েছে। ৩০ নভেম্বর থেকে সম্মেলন শুরু হয়েছে এবং ১ লা নভেম্বর শেষ হয়। সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি।
সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি বলেন, “তামাক এবং তামাকের ব্যবহারের দ্বারা কান্সার ও ব্লাড প্রেশার বেড়ে যাচ্ছে। তামাকের ব্যবহার কমিয়ে ব্লাড পেশার, ক্যান্সারসহ প্রভৃতি রোগ কমিয়ে নেওয়া, খাদ্য ভেজাল রোধে করণীয়, বিশেষ করে প্যাকেটের গায়ে সুগার ও লবণের পরিমাণ উল্লেখ করে সেগুলো সরবারাহ, মানসিক স্বাস্থ্যসেবাকে উন্নীত করণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন