বৃহস্পতিবার, ২১ নভেম্বর, ২০১৯

বিএসএমএমইউয়ে শিশু হৃদরোগীদের জন্য কর্মশালা



স্বাস্থ্য ডেস্ক: ২২ নভেম্বর’১৯: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিশু কার্ডিওলজি বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে ‘পেডিয়াট্রিক কার্ডিয়াক ইনটিনসিভ কেয়ার’ শীর্ষক কর্মশালা।বৃস্পতিবার বিএসএমএমইউয়ের আইএনএম অডিটোরিয়ামে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বিএসএমএমইউয়ের উপাচার্য কনক কান্তি বড়ু–য়া ।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বিনা অপারেশনে ও বিনামূল্যে জন্মগত শিশু হৃদরোগীদের চিকিৎসাসেবা কার্যক্রমের আওতায় অনুষ্ঠিত পেডিয়াট্রিক কার্ডিয়াক ইনটিনসিভ কেয়ার শীর্ষক কর্মশালার মাধ্যমে শিশু রোগীরা উপকৃত হবে। এই কর্মশালা চিকিৎসা শিক্ষা ও সেবার বিষয়ে অভিজ্ঞতার বিনিময়ে ও জ্ঞানের আদান-প্রদানে বিশেষ ভূমিকা রাখবে। শিশু হৃদরোগীদের উন্নত ও যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে বিএসএমএমইউয়ে প্রশাসনের পক্ষ থেকে যথাসম্ভব সহায়তা করা হবে।
কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য দেন উপ-উপাচার্য শহীদুল্লাহ সিকদার। কর্মশালার সভাপতিত্ব করেন শিশু কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান জাহিদ হোসেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এনেসথেসিয়া অ্যান্ড এনালাজেসিয়া অ্যান্ড ইনটিনসিভ কেয়ার মেডিসিন বিভাগের চেয়ারম্যান একে এম আখতারুজ্জামান। বিদেশি অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারতের শিশু হৃদরোগ বিশেষজ্ঞ ডা. অগ্নি সরকার সাহা।http://bangla.amarhealth.com/kids-corner/14316/----

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন