শনিবার, ২৫ জুলাই, ২০২০

করোনা ঠেকাতে বিদেশে যাওয়া-আসা বন্ধ রাখার অনুরোধ স্বাস্থ্যমন্ত্রীর



স্বাস্থ্য ডেস্ক- ০৪ মার্চ, ২০২০: বিশ্বজুড়ে করোনাভাইরাস আতংকের মধ্যে দেশ ও পরিবারের স্বার্থে বাংলাদেশিদের আপাতত বিদেশে যাওয়া কিংবা বিদেশ থেকে দেশে ফেরা বন্ধ রাখার অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
মঙ্গলবার সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অনুরোধ করেন তিনি।
প্রবাসী বাংলাদেশিদের দেশে না আসার অনুরোধ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশি যারা বিদেশে চাকরি করেন, জরুরি প্রয়োজন না হলে দেশে না আসাই ভালো। কারণ আমরা চাই না বাংলাদেশ করোনাভাইরাসে আক্রান্ত হোক। নিশ্চয়ই প্রবাসী বাংলাদেশিরাও চান না তাদের মাধ্যমে দেশের মানুষ কিংবা পরিবারের কেউ করোনাভাইরাসে আক্রান্ত হোক।
বাংলাদেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেলে আতঙ্কিত হওয়ার কিছু নেই জানিয়ে দেশের সব জেলায় সিভিল সার্জনদের মাধ্যমে প্রতিটি হাসপাতালে প্রয়োজনীয় ব্যবস্থা রাখা হয়েছে বলে আশ্বস্ত করেন স্বাস্থ্যমন্ত্রী।
তিনি জানান, দেশের সব সরকারি-বেসরকারি হাসপাতালে আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে। একই সঙ্গে চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষিত করা হয়েছে। করোনাভাইরাস শনাক্তে পর্যাপ্ত কিট রাখা হয়েছে। পাশাপাশি দেশের প্রতিটি জেলার ডিসি ও ইউএনওদের নেতৃত্বে করোনাভাইরাস মোকাবেলায় ১০ সদস্যবিশিষ্ট পৃথক দুইটি কমিটি করা হয়েছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন