শনিবার, ২৫ জুলাই, ২০২০

মায়েদের কল্যাণে সরকারি সহায়তা অব্যাহত থাকবে : পরিবেশ মন্ত্রী



ডেস্ক রিপোর্ট, ২৬ জুলাই, ২০২০: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হ্রাসে সফলতার পরিচয় দিয়ে বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। সরকারের বিভিন্নধরনের কার্যকরী পদক্ষেপ গ্রহণের ফলে বিশ্বের অনেক দেশ অপেক্ষা বাংলাদেশে বর্তমানে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যুর হার কম। নারী ও শিশুদের কল্যাণে সরকারের এ ধরনের সহায়তামূলক কর্মসূচি অব্যাহত থাকবে।
শনিবার মৌলভীবাজারের বড়লেখা উপজেলা মহিলা বিষয়ক অধিদফতরের আয়োজনে ২০১৯-২০ অর্থবছরে দরিদ্র মায়েদের জন্য মাতৃত্বকাল ভাতা প্রদান কর্মসূচির আওতায় ১৪৭০ জন এবং কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসূচির আওতায় ৪৭৫ জন উপকারভোগীর মধ্যে ৯ হাজার ৬০০ টাকা করে ভাতা বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। ঢাকার সরকারি বাসভবন হতে অনলাইনে এ কর্মসূচি উদ্বোধন করেন মন্ত্রী।
পরিবেশমন্ত্রী বলেন, পুষ্টিকর খাবারের অভাবজনিত শারীরিক সমস্যা প্রতিরোধের জন্য প্রধানমন্ত্রীর দূরদর্শী চিন্তা থেকেই গর্ভবতী মায়েদের জন্য মাতৃত্বকালীন ভাতা চালু করা হয়েছে।
মাতৃত্বকালীন ভাতার সঠিক উদ্দ্যেশ্যে ব্যবহারের আহ্বান জানিয়ে তিনি বলেন, শারীরিক সমস্যা হলে ডাক্তারের পরামর্শ মতো পর্যাপ্ত পুষ্টিকর খাবার এবং ঔষধ সেবন করতে হবে।
বড়লেখা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নূসরাত লায়লা নীরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ার উদ্দিন এবং উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শামসুন্নাহার প্রমুখ।
অনুষ্ঠানে উপস্থিত ১৮২ জন উপকারভোগীকে ৯৬০০ টাকা করে ভাতা প্রদান করা হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন