মঙ্গলবার, ১৭ মার্চ, ২০২০

দেশে করোনা সনাক্তের পর্যাপ্ত কীট রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী


নোমান পাটোয়ারী- ১৭ মার্চ ২০২০: স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেন, বাংলাদেশে করোনা সনাক্তের পর্যাপ্ত কীট রয়েছে। তিনি আরো বলেন, গত দুই মাস যাবত স্বাস্থ্য সচিব, পরিচালকবৃন্দ সহ সকলকে নিয়ে নিরলস ভাবে করোনা প্রতিরোধ ও নিয়ন্ত্রণে কাজ করা হচ্ছে।
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশত বার্ষিকী উপলক্ষে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন রাজধানীর শ্যামলীতে অবস্থিত ঢাকা শিশু হাসপাতালে টাইপ- ডায়াবেটিক সেবা কর্ণার উদ্বোধন কালে এসব কথা বলেন।  
এ সময় মাননীয় মন্ত্রী জাহিদ মালেক স্বপন করোনা মোকাবেলায় সকলের সমন্বিত প্রচেষ্টার আহ্বান জানান। তিনি বলেন, এই রোগটির বিস্তার রোধে ইতোমধ্যে আমরা জাতীয় কমিটির পাশাপাশি ওয়ার্ড পর্যায়েও কমিটি করেছি।
তিনি খুব প্রয়োজন না হলে জনসমাবেশ এড়িয়ে চলার আহ্বান জানান। সেই সাথে ইরানের পরিস্থিতির কথাও উল্লেখ করেন, যেখানে জনসমাবেশ থেকে খুব দ্রুত করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে।
এরপর তিনি শিশু হাসপাতালের মূল ভবনের দোতলায় অবস্থিত কার্ডিয়াক ইউনিটের পাশে অবস্থিত টাইপ- ডায়াবেটিক সেবা কর্ণারটি পরিদর্শন কালে রোগিদের খোজখবর নেয়ার পাশাপাশি সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করেন।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মোঃ আসাদুল ইসলাম, সচিব, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়; অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা, চেয়ারম্যান, ঢাকা শিশু হাসপাতাল; অধ্যাপক সৈয়দ শফী আহমেদ, পরিচালক, ঢাকা শিশু হাসপাতাল প্রমুখ।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন