সোমবার, ২ মার্চ, ২০২০

কাগজবিহীন হচ্ছে তথ্য ব্যবস্থাপনা কার্যক্রম: স্বাস্থ্যমন্ত্রী



স্বাস্থ্য ডেস্ক- ০২ মার্চ, ২০২০: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশ ডিজিটাল করা হয়েছে, সরকারি কাগজপত্রগুলোও ডিজিটাল হয়েছে। তারই ধারাবাহিকতায় টাঙ্গাইল জেলার পরিবার পরিকল্পনা বিভাগের কার্যক্রম পেপারলেস করা হলো। ক্রমান্বয়ে অন্য জেলাগুলোর তথ্য ব্যবস্থাপনা কার্যক্রমও কাগজবিহীন করা হবে।
রবিবার হোটেল সোনারগাঁওয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে টাঙ্গাইল জেলার পরিবার পরিকল্পনা, মা-শিশু স্বাস্থ্য এবং প্রজনন স্বাস্থ্যসেবা কার্যক্রমের তথ্য ব্যবস্থাপনা কাগজবিহীন ঘোষণা করার সময় স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।
প্রসঙ্গত, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের ইলেক্ট্রনিক ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (ই-এমআইএস) কার্যক্রম ২০১৫ সাল থেকে টাঙ্গাইল এবং হবিগঞ্জ জেলায় পাইলটিং করা হয়। ইউএসএআইডি’র আর্থিক সহায়তায় এই কার্যক্রমে কারিগরি সহায়তা দিচ্ছে আইসিডিডিআরবি, মেজার ইভালুয়্যশন, সেভ দ্যা চিল্ড্রেন, মা-মণি এমএনসিএসপি কর্মসূচি। বর্তমানে দেশের ৩২টি জেলার ২০২টি উপজেলায় এ কার্যক্রম চালু করা হয়েছে।
পরিবার পরিকল্পনা অধিদফতরের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূর, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদসহ আরও অনেকে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন